ফেনীর পরশুরামে ১২১ বছরের বৃদ্ধা আর নেই

(৩ মে ২০১১): ফেনীর পরশুরামে ১২১ বছরের বৃদ্বা ছবিয়া খাতুন আর নেই। পরশুরাম উপজেলা স্বস্থ্য কমপেক্সে দ্বিতীয় তলার কেবিনের একটি কক্ষে চিকিৎসাধীন থাকা আবস্থায় সোমবার রাতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। মঙ্গলবার সকালে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। হাসপাতালে ওই বৃদ্বার চিকিৎসকেরা জানিয়েছেন তিনি এ অঞ্চলে সর্বোচ্চ বয়সের নারী ছিলেন।
পরিবার ও এলাকাবাসী জানিয়েছেন, পরশুরাম পৌর এলাকার উত্তর গুথুমা গ্রামের মৃত হাজী ছৈয়দের রহমান এর স্ত্রী ছবিয়া খাতুন এর দুই ছেলে পাঁচ মেয়ে। ছৈয়দের রহমান সাথে বিয়ের আগেও সবিয়া খাতুনের তার পাশ্বের বাড়ীর একজন ছেলের সাথে বিয়ে হয়েছিল সেখানেও তিনি ১১বছর সংসার করেছেন। ২০০০ সালে সবিয়া খাতুনের স্বামী সৈয়দের রহমান বার্ধ্যক্য জনিত কারনে মারা যান।
ছাবিয়া খাতুনের বড় মেয়ে শরীপা খাতুন এর জন্ম ১৯২০ সালে। তার বয়স এখন (৯১) ভাল করে চোখে দেখেন না কথা বার্তা ও হাটা চলা করতে পারেন না। শরীপা খাতুনেরও পাঁচ ছেলে দুই মেয়ে। তার বড় ছেলে মোঃ কালাচান এলজিইডি থেকে ২০০১ সালে চাকুরী জীবন শেষ করে এখন অবসর জীবন যাপন করছে। দ্বিতীয় মেয়ে মন্জুরা খাতুন (৮৯)।
৩য় ছেলে হাবিবুর রহমান রহমান ২০০০ সালে (৮৮)-বছর বয়সে বার্ধক্য জানিত কারনে মারা গেছে। চতুর্থ সন্তান বদিউজ্জমান (৮৫) পরশুরাম বাজারে প্রধান সড়কের জামান মার্কেটের মালিক। তারও এখন হাটা চলা করতে কষ্ট হয় বলে তিনি জানান। ৫ম সন্তান রওশন আরাও এখন বৃদ্ধ। ১২১ বছর বয়সে ছবিয়া খাতুনের মৃতুতে পৌরসভার মেয়র সাজেল চৌধূরী গভীর শোক প্রকাশ করেন তার বিদেয়ী আত্বার মাগফেরাত কামনা করেন।