সোনাগাজীতে পুলিশ-পিকেটার সংঘর্ষে আহত ৩০ : আটক ৭

(৩০ অক্টোবর) ফেনীর সোনাগাজি উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক খুরশিদ আলমকে রবিবার রাতে স্বদলীয় প্রতিপক্ষরা কুপিয়ে আহত করে। এ ঘটনায় সোমবার সোনাগাজী উপজেলা সদরে সকাল-সন্ধ্যা হরতাল পালন করার সময় পুলিশ বাধা দিলে পুলিশের সঙ্গে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে সোনাগাজী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নবীর হোসেন, এসআই স্বপন চন্দ্র বড়–য়াসহ সাত পুলিশসহ কমপক্ষে ৩০ জন আহত হয়। এ সময় পুলিশ সাতজনকে আটক করেছে।

পুলিশ সূত্রে জানা যায়, সোমবার সকালে পিকেটাররা উপজেলার বিভিন্ন সড়কে বৈদ্যুতিক খুটি ফেলে ব্যারিকেড দিয়ে হরতাল পালন করছিল। পুলিশ তাদের বাধা দিলে পিকেটাররা এসময় পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ও কয়েক রাউন্ড গুলি বর্ষণ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশও পাল্টা টিয়ার সেল ও দেড়শ রাউন্ড শট গানের গুলি ছোঁড়ে। এ সময় পুলিশ ও পিকেটারের মধ্যে দফায় দফায় সংঘর্ষে সোনাগাজী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নবীর হোসেন, এসআই স্বপন চন্দ্র বড়–য়াসহ সাত পুলিশ আহত হয়। এদিকে পুলিশের টিয়ার সেলে জাকির হোসেন, নুর নবী, গিয়াস উদ্দিন, হানিফ, মমিনুল হক, মানিক, আনোয়ারসহ যুবদলের কমপক্ষে ২৫ পিকেটার আহত হয়। আহতদের সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে রিয়াদ, রাসেল, নিশান, জহির, বশর, সাহাবুদ্দিনসহ সাত পিকেটারকে আটক করেছে পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সকাল থেকে ঘটনাস্থলে ফেনী থেকে পর্যাপ্ত পুলিশ, র‌্যাব ঘটনাস্থলে মোতায়ন করা হয়েছিল।

সোনাগাজি উপজেলা ছাত্রদলের সভাপতি সৈয়দ আলম বলেন, রবিবার রাতে স্থানীয় মনগাজি বাজার এলাকায় স্বদলীয় কমীরা উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক খুরশিদ আলমকে কুপিয়ে গুরত্বর আহত করে। এর প্রতিবাদে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা রাতে উপজেলা সদরে প্রতিবাদ সভা করে আজ সোমবার সকাল সন্ধ্যা হরতালের ডাক দেয়। তাদের হরতালে পুলিশ লাঠিচার্জ করে ছাত্রদল, যুবদলের নেতাকর্মীদের আটক করে।

পুলিশ সুপার পরিতোষ ঘোষ জানান, হরতালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যাপক লাঠিচার্জ ও টিয়ার সেল নিক্ষেপ করতে হয়েছে। আটককৃতদের পুলিশের কাজে বাধাদানে গ্রেফতার দেখিয়ে কোটে পাঠানো হয়েছে।

এদিকে আহত যুবদল নেতা খুরশিদ আলমকে রবিবার রাতে সোনাগাজি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার পর ফেনী সদর হাসপাতালে ভর্তি করা হলে সকালে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে স্থানান্তর করা হয়।


-->