ফেনীর ফুলগাজীতে শিক্ষার্থীকে উত্যক্ত করায় বখাটের কারাদন্ড

(০৬ জুলাই ২০১২) ফেনীর ফুলগাজীতে এক কলেজ ছাত্রীকে উত্যক্ত করার অপরাধে জাহাঙ্গীর হোসেন সাদ্দাম (২২) নামের একজন বখাটেকে ভ্রাম্যমান আদালত তিন মাসের কারাদন্ড দিয়েছে। সে পেশায় একজন পরিবহন শ্রমিক ও একই উপজেলার জি এম হাট ইউনিয়নের পশ্চিম বশিকপুর গ্রামের জাকির হোসেনের ছেলে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় এ কারাদন্ড প্রদান করা হয়।
পুলিশ ও স্থানীয় দরবার পুর ইউপি চেয়ারম্যান আবুল আলম আজমীর জানায়, স্থানীয় আলী আজম স্কুল ও কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণীর ওই ছাত্রী ক্লাস শেষে বাড়ি ফিরছিল। পথিমধ্যে বখাটে জাহাঙ্গীর হোসেন সাদ্দাম তার গায়ের ওড়না টেনে ধরে। এতে ওই ছাত্রী তীব্র প্রতিবাদ জানায়। এ ঘটনাটি দেখে আশে পাশের লোকজন এগিয়ে গিয়ে বখাটে সাদ্দামকে ধরে উত্তম মধ্যম দিয়ে বিচারের জন্য স্থানীয় দরবারপুর ইউপি চেয়ারম্যান আবুল আলম আজমীরের নিকট নিয়ে যায়। ইউপি চেয়ারম্যান নিজে বিচার না করে ফুলগাজী থানা পুলিশের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে পাঠিয়ে দেয়। সেখানে ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবময় দেওয়ান ওই বখাটেকে তিন মাসের কারাদন্ড দিয়ে ফেনী কারাগারে পাঠিয়ে দেয়।
ফুলগাজী থানার উপ পরিদর্শক (এসআই) মাহবুব উল হক ওই বখাটে সাদ্দামের তিন মাসের কারাদন্ড ও কারাগারে প্রেরণের সত্যতা নিশ্চিত করেছে।